ইবাদত বন্দেগিতে মশগুল নায়ক অনন্ত জলিল

অনন্ত জলিল। চিত্রনায়ক, পরিচালক ও প্রযোজক হিসেবেই সবার কাছে পরিচিত। কিন্তু আপাতত রঙিন ভুবনের বাইরে মসজিদেই কাটছে তার সময়। দিন-রাত নামাজ-তাসবিহ তাহলিল- এসব ইবাদত-বন্দেগির মধ্যেই নিজেকে নিয়োজিত রেখেছেন। ইসলাম ধর্ম প্রচারে যোগ দিয়েছেন তাবলীগে জামাতে। তাই তাবলীগ জামায়াতের সাথে রাজধানীর ধানমন্ডির একটি মসজিদেই তিনি অবস্থান করছেন।

 

তারই জানান দিতে শনিবার তিনি হাজির হন ধানমন্ডির রবীন্দ্র সরোবরে। তাবলীগ জামাতের একটি দল নিয়ে পাগড়ি আর লম্বা জোব্বা পরে সেখানে উপস্থিত সবার মাঝে ইসলাম ধর্ম প্রচারে নিজের বক্তব্য তুলে ধরেন।

সক্ষিপ্ত বক্তব্যে অনন্ত জলিল সবার উদ্দেশে বলেন, ‘শুধু এতটুকু বলব, ইসলাম শান্তির ধর্ম। ইসলামের প্রতিটি নিয়মকানুনই মানুষের শান্তির জন্য। তাই আসুন আমরা ইসলামের পথে চলি। ইসলামের বিধিবিধানগুলো মেনে চলি।’ কথাগুলো বলেই বিদায় তিনি বিদায় নেন।

অনন্ত জলিলের জীবন ধারায় এমন পরিবর্তন দেখে সেখানে উপস্থিত অনেকেই অবাক হন।
এর আগে গত জানুয়ারিতে তিনি স্বপরিবারে ওমরাহ পালন করেন।

 

ঢাকাই চলচ্চিত্রের অন্যতম আলোচিত চিত্রনায়ক অনন্ত জলিল অভিনয়ের পাশাপাশি নানাধরনের সামাজিক কর্মকাণ্ডেও যুক্ত আছেন। দেশের অন্যতম এ গার্মেন্টস ব্যাবসায়ী বড়পর্দায়ও নতুন নতুন চমক এনে দর্শকদের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছেন।

 

২০১০ সালে নিজের প্রযোজিত চলচ্চিত্রে নায়ক হিসেবে যাত্রা শুরু হয় তার। তার অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলো হলো-‘খোঁজ দ্য সার্চ’, ‘হৃদয় ভাঙা ঢেউ’, ‘দ্য স্পিড’, ‘মোস্ট ওয়েলকাম’, ‘মোস্ট ওয়েলকাম টু’ ও ‘নিঃস্বার্থ ভালোবাসা’। সম্প্রতি অনন্ত জলিল ‘দ্য স্পাই’ ও ‘সৈনিক’ নামে দুটি ছবি নির্মাণের ঘোষণা দিলেও চলচ্চিত্র দুটির কাজ এখনও শুরু হয়নি।

আপনার মন্তব্য দিন

আপনার ই-মেইল এড্রেস প্রকাশ হবে না। Required fields are marked *