একজন তরুণ নাট্য নির্মাতা হাফিজুর রহমান বাবু

বিনোদন ডেস্কঃ একজন পুস্ফুটিত নাট্য নির্মাতার নাম হাফিজুর রহমান বাবু। ইতি মধ্যে বেশ কয়েকটি নাটকের পরিচালনা ও সহকারী পরিচালনার দায়িত্ব সফল ভাবে সম্পন্ন করেছেন। এবং নির্মাণ করেছেন অসংখ্য শর্টফিল্ম। যার অনেক গুলোই দর্শক মহলে ভাল সারা ফেলেছে।

তাছাড়াও তার নির্মানে তিনটি শর্টফিল্ম জাতীয় পর্যায়ের ফেস্টিভ্যালে অনেক ভাল ফলাফল বয়ে এনেছে। তার মধ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে “ফিল্ম মুভিয়ানা সোসাইটিতে” শর্টফিল্ম “অবহেলা” ২য় স্থান অধিকার করেছিল, সসাস আয়োজিত শর্টফিল্ম প্রতিযোগীতায় “অবশেষে” ৭ম স্থান ও “প্রাপ্তি” ৯ম স্থান অধিকার করেছে। তার নাটক, শর্টফিল্ম ও ডকুমেন্টরিগুলো সমসাময়িক এবং সংস্কারের চিন্তা চেতনা নিয়ে নির্মিত।

তার এসব কাজের সফলতার অনুভুতি জানতে চাইলে বলেন- আসলে আমরা এখন ক্রমেই পশ্চিমা সংস্কৃতির দিকে ঝুকে প্রায় দেশীয় সংস্কৃতি ভুলেই যাচ্ছি। তাই আমি চিন্তা করলাম যে, আমাদের তো সতন্ত্র সভ্যতা ও অনুপম সংস্কৃতি রয়েছে! তাহলে আমরা কেন তাদের টা গ্রহণ করবো? তাই যখন একটা মিশন নিয়ে আগাতে থাকলাম, তখন কিছু বাধা বিপত্তি থাকলেও বেশ কিছু সফলতার হাতছানি দেখতে পারছি। তাই আমি অনেক খুশি। আল্লাহ যেন আমার সহায় হন।

হাফিজুর রহমান বাবু বর্তমানে একটি অনলাইন টেলিভিশন “ইউথ বাংলা টিভি” কর্মরত আছেন। আর এছাড়াও সে একজন তরুণ সাংবাদিক ও উপস্থাপক।

আপনার মন্তব্য দিন

আপনার ই-মেইল এড্রেস প্রকাশ হবে না। Required fields are marked *