দুপুর হলেই খিলগাঁও সড়কে হাঁটু পানি!

ওয়াসা ও সিটি করপোরেশনের সমন্বয়হীনতার দৃশ্যত হয়েছে খিলগাঁও ‘সি’ ব্লক এলাকায়। সুয়ারেজ লাইনের পানিতে ‘সি’ ব্লক এলাকার ৯ নম্বর সড়কে প্রায় হাঁটু পানি। দীর্ঘ ৫ দিন ধরে এমন চিত্র ওই এলাকার মূল প্রবেশ সড়কে। সিটি করপোরেশন চেষ্টা করছে জলাবদ্ধতা কমাতে। কিন্তু ওয়াসা সরাসরি বলছে এ জলাবদ্ধতা নিরসনের দায়িত্ব তাদের নয়।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১নং ওয়ার্ডের খিলগাঁও ‘সি’ ব্লকের ৯ নম্বর সড়ক গত ৫ এপ্রিল থেকে পানিতে ডুবে রয়েছে। ওই এলাকায় দিনের আলো বাড়ার সাথে সাথে বৃদ্ধি পায় সড়কের পানি। বাসাবাড়িতে গোসলের পর দুপুরে সব দিক থেকে সড়কে পানি বাড়ে।

সরেজমিনে দেখা যায়, ৯ নম্বর সড়কের চৌ-রাস্তায় বিশ্বরোডের পাশে রয়েছে বক্স কালভার্ট। বিশ্ব রোডের পানিসহ এ ওয়ার্ডের পানি ওই কালভার্ট দিয়ে রেল লাইনের পাশের ঝিলে গিয়ে মিলেছে। বর্তমানে বক্স কালভার্টের সাথে সুয়ারেজ লাইনের সংযোগে ময়লা জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এদিকে খিলগাঁও বিশ্ব রোড থেকে আবাসিক এলাকায় প্রবেশের মূল রাস্তা ৯ নম্বর রোড। এই এলাকায় প্রবেশ করতে হলে বর্তমানে রিকশায় পানি পার হতে হয়। এ জন্য প্রতিবার এলাকাবাসীকে ১০ টাকা গুনতে হচ্ছে। এছাড়া ওই এলাকায় রয়েছে আনসার ক্যাম্পের প্রধান কার্যালয়, সংসদ সদস্যের কার্যালয় এবং যে সড়কে পানি জমেছে সেখানে অত্র এলাকার একমাত্র হাসপাতাল (খিদমা হাসপাতাল)। এমন কী খিলগাঁও বয়েজ ও গার্লস স্কুলের শিক্ষার্থীদের ওই সড়ক দিয়ে যাতায়াত করে।

আপনার মন্তব্য দিন

আপনার ই-মেইল এড্রেস প্রকাশ হবে না। Required fields are marked *