পাকিস্তানকে গুনতে হচ্ছে জরিমানা

এসএম  নিউজ ডেস্ক: ক্রিকেট মাঠে পাকিস্তান মানেই উত্তেজনা। আর সেখানে একজন জয়ের নায়ক। আর চ্যাম্পিয়নস ট্রফির সোমবারের পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের সেই জয়ের নায়কের নাম সরফরাজ আহমেদ।

হারতে বসা পাকিস্তানকে খুব সতর্কতার সাথেই তিনি পৌঁছে দেন জয়ের দোরগোড়ায়। ৭৯ বলে খেললেন ৬১ রানের অপরাজিত এক ইনিংস খেলেন সরফরাজ। আর তাতেই শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে এখন পাকিস্তান একাদশ।

তবে ম্যাচ পরবর্তী সময়টা মোটেও ভালো ছিল না দলটির জন্য। সেøা ওভার রেটের কারণে পাকিস্তানের অধিনায়ক সরফরাজের ম্যাচ ফি এর ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তার সতীর্থদের প্রত্যেকের ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে।

ফিল্ড আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড ও মারাইস এরাসমাস, তৃতীয় আম্পায়ার ক্রিস গাফানি ও চতুর্থ আম্পায়ার ইয়ান গোল্ড সরফরাজ ও পাকিস্তান দলকে এই জরিমানা করেন।

জানা গেছে, পাকিস্তানকে শ্রীলঙ্কার বিপক্ষে ৫০ ওভার শেষ করতে যে নির্দিষ্ট সময় দেওয়া হয়েছিল সেই সময়ের মধ্যে তারা খেলা শেষ করতে পারেনি।
নির্দিষ্ট সময়ে ১ ওভার কম করেছিল পাকিস্তান। সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষেও যদি একই দোষে দোষী হন সরফরাজ, তাহলে এক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন।

উল্লেখ্য, সরফরাজ আহমেদ ও তার সতীর্থরা এই জরিমানা মেনে নিয়েছেন বলে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন পড়েনি।

আপনার মন্তব্য দিন

আপনার ই-মেইল এড্রেস প্রকাশ হবে না। Required fields are marked *