বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

এসএম নিউজ ডেস্কঃ ক্রিকেট অস্ট্রেলিয়া ও খেলোয়াড়দের মধ্যে বেতন-ভাতা সংক্রান্ত চুক্তি নিয়ে বেশ কিছুদিন ধরে বিতর্ক, আলোচনা চলছিল।

অবশেষে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সমঝোতা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে যে দু খেলোয়াড়দের চুক্তি বিতর্কের অবসান ঘটাতে ই পক্ষ একটি সমঝোতায় পৌঁছেছে।

ফলে নির্ধারিত সূচি অনুযায়ী অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশে আসতে আর কোনো বাধা রইলোনা।

নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ২২শে অগাস্ট থেকে বাংলাদেশ সফরে থাকার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের।

এর আগে গতকাল বুধবারই অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক স্টিভ স্মিথ বলেছিলেন বাংলাদেশ সফরে আসতে চায় তার দল কিন্তু তার আগে চুক্তি হতে হবে।

সঠিক সময়েই হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার দুই ম্যাচের টেস্ট সিরিজ। সব কিছু ঠিক থাকলে আগামী ১৮ আগস্ট ঢাকায় পা রাখবে স্টিভেন স্মিথের দল। শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট।

এর আগে বেতন-ভাতা নিয়ে ক্রিকেটারদের সঙ্গে টানাপোড়েনে তাদের বাংলাদেশ আসা অনিশ্চিত হয়ে পড়ে।

বাংলাদেশ সফরের আগে নিজেদের ঝালিয়ে নিতে ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে সাত দিনের একটা প্রস্তুতি ক্যাম্প আয়োজন করেছে সিএ। প্রস্তুতির অংশ হিসেবে ১৪ আগস্ট থেকে নিজেদের মধ্যে তিন দিনের একটা ম্যাচ খেলবেন স্মিথ-ওয়ার্নাররা। গত ফেব্রুয়ারিতে ভারত সফরের আগে দুবাইয়ে এমন অনুশীলন ক্যাম্প করেছিল অস্ট্রেলিয়া।

অনুশীলনের জন্য ডারউইন বেছে নেওয়ার ব্যাখ্যায় অস্ট্রেলিয়া দলের পারফরম্যান্স ম্যানেজার প্যাট হাওয়ার্ড বলেছেন, ‘বাংলাদেশের মতো কন্ডিশন পেতে এনটি ক্রিকেটের সঙ্গে কাজ করা। বছরের শুরুতে ভারত সফরের আগে দুবাইয়ে আমরা এটা করেছিলাম।

ডারউইন থেকে সরাসরি বাংলাদেশে রওনা দেওয়ার আগে সম্ভাব্য সেরা প্রস্তুতি নিতে পারবে দল।’
ডারউইনে এখন শুষ্ক মৌসুম। একই আবহাওয়া থাকবে আগস্টেও। তাপমাত্রা থাকবে ২১ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

এনটি ক্রিকেটের প্রধান নির্বাহী সিইও ট্রয় ওয়াটসন তাই বলছেন, ‘বাংলাদেশে যে কন্ডিশনে তারা খেলবে, অনেকটা সে রকম পরিবেশে প্রস্তুতির আয়োজন করছি। এতে খেলোয়াড়েরা দারুণ উপকৃত হবে।’

১৮ আগস্ট ঢাকায় এসে পৌঁছার কথা অস্ট্রেলিয়া দলের। এরপর ২২-২৪ আগস্ট ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

অস্ট্রেলিয়া স্কোয়াড:

স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাশটন অ্যাগার, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশ ও ম্যাথু ওয়েড।

একনজরে সময়সূচি : ১৮ আগস্ট-বাংলাদেশের মাটিতে অস্ট্রেলিয়া, ২২ থেকে ২৪ আগস্ট-ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ,২৭ থেকে ৩১ আগস্ট-ঢাকায় প্রথম টেস্ট, ৪ থেকে ৮ সেপ্টেম্বর- চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট।

আপনার মন্তব্য দিন

আপনার ই-মেইল এড্রেস প্রকাশ হবে না। Required fields are marked *