ভেনেজুয়েলার সুপ্রিম কোর্টে হেলিকপ্টার হামলা

এসএস নিউজ অনলাইনঃ  ভেনেজুয়েলায় চলমান ‘সংঘর্ষের’ মধ্যে দেশটির সুপ্রিম কোর্টে একটি হেলিকপ্টার হামলা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার পুলিশের একটি হেলিকপ্টার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ঢুকে বোমার বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করে। দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো একে সন্ত্রাসী হামলা বলে অভিহিত করেছেন।

সরকারি সূত্রে জানা যায়, মঙ্গলবার একজন সেনা কর্মকর্তা রাজধানী কারাকাসে অবস্থিত পুলিশের বিমানঘাঁটি থেকে একটি হেলিকপ্টার ছিনতাই করে। পরে হেলিকপ্টারটি নিয়ে সুপ্রিম কোর্টের ভবনে বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করেন ওই সেনা কর্মকর্তা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, একটি হেলিকপ্টার কারাকাসের আকাশে চক্কর দিচ্ছে। পরে একটি বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়। তবে এ হামলায় কোনো হতাহতের খবর এখনও সরকারি বা বেসরকারি সূত্রে জানা যায়নি।

গত বেশ কয়েকদিন ধরেই মাদুরোর নেতৃত্বাধীন বাম সরকারের বিরুদ্ধে মানুষ বিক্ষোভ দেখাচ্ছে। তাঁদের অভিযোগ মাদুরোর সরকারের হাতে দেশটির অর্থনৈতিক ও রাজনৈতিক সমস্যার কোনো সমাধান নেই।

বিবিসি জানায়, ১ এপ্রিল থেকে শুরু হওয়ার এই বিক্ষোভে অন্তত ৭০ জন আন্দোলনকারী নিহত হয়েছেন। আর প্রেসিডেন্ট মাদুরোর বক্তব্য, বিরোধী দল দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে।

আপনার মন্তব্য দিন

আপনার ই-মেইল এড্রেস প্রকাশ হবে না। Required fields are marked *