লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ

এসএম নিউজ ডেস্কঃ  সোমবার সারা দিনই ঢাকার সদরঘাট থেকে লঞ্চ চলাচল কম ছিল। বৈরী আবহাওয়ার প্রভাবে রাত সাড়ে ৮টা থেকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষ সব ধরণের নৌ চলাচল বন্ধ করে দিয়েছে। বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক মো. জয়নাল আবেদীন খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিম্নচাপের কারণে অভ্যন্তরীণ নৌবন্দরগুলোতে দুই নম্বর নৌ হুশিয়ারি সংকেত রয়েছে। “এই সংকেতে ৬৫ ফুট দৈর্ঘ্যের বেশি নৌযান চলাচল করতে পারে। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় সব ধরনের নৌযান চলাচল রাত সাড়ে ৮টা থেকে বন্ধ ঘোষণা করা হয়।”

ঢাকার সদরঘাট থেকে সাড়ে ৮টার পর আর কোনো লঞ্চ ছেড়ে যায়নি বলে বিআইডব্লিউটিএর পরিবহন পরিদর্শক মো. হুমায়ূন কবির জানিয়েছেন।

তবে সদরঘাটে বরিশালের চারটি এবং অন্যান্য রুটের দুটি লঞ্চ রয়েছে, সেগুলোতে যাত্রীও রয়েছেন।

“যদি আবহাওয়ার উন্নতি হয়, তাহলে এই ছয়টি লঞ্চ ছাড়ার অনুমতি দেওয়া হবে,” বলেন হুমায়ুন।

তিনি জানান, সোমবার সারাদিন সদরঘাট থেকে ২৩টি লঞ্চ বিভিন্ন গন্তব্যে ছেড়ে যায়, যা অন্যান্য দিনে তুলনায় অর্ধেকের কম।

চাঁদপুর থেকেও ঢাকাসহ বিভিন্ন রূটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে জানা গেছে।

চাঁদপুর বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, “সন্ধ্যা থেকে চাঁদপুরে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। এরপর কোনো লঞ্চ ছেড়ে যায়নি।”

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সাগরে সৃষ্ট নিম্নচাপটি সোমবার বেলা ১২টায় স্থল নিম্নচাপে পরিণত হয়ে কুমিল্লা ও তৎসংল্গ্ন এলাকায় অবস্থান করছিল। এর প্রভাবে মঙ্গলবারও বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

ঝড়ো বাতাসের মধ্যে তীব্র ঢেউয়ে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে সিমেন্টের কাঁচামাল নিয়ে দুটি লাইটারেজ জাহাজ ডুবে গেছে; এছাড়া কক্সবাজারে ট্রলার ডুবে নিখোঁজ হয়েছেন দুই জেলে।

আপনার মন্তব্য দিন

আপনার ই-মেইল এড্রেস প্রকাশ হবে না। Required fields are marked *